রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বিসিএস ক্যাডার হলেন হাল না ছাড়া বিশ্বনাথের দ্বিপন

বিসিএস ক্যাডার হলেন হাল না ছাড়া বিশ্বনাথের দ্বিপন

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ পরিবারে লেগে থাকা টানাপোড়নও তাকে আটকাতে পারেনি নিজের লক্ষ্যে পৌঁছা থেকে। সকল বাঁধাকে পেছনে ফেলে সম্বলহীন বাবাকে এনে দিয়েছেন স্বপ্ন দেখার সুযোগ। আর বিনির্মান করেছেন নিজের এক সুন্দর ভবিষ্যৎ। দারিদ্রতাকে জয় করে নিজের মেধা ও চেষ্টাকে কাজে লাগিয়ে ৩৮তম বিসিএস ক্যাডারে উন্নীত হয়েছেন সিলেটের বিশ্বনাথ উপজেলার দ্বিপন চন্দ্র দাস। তিনি উপজেলার সদর ইউনিয়নের গন্ধারকাপন গ্রামের অদ্বৈত চন্দ্র দাসের পুত্র।
মেধাবী শিক্ষার্থী দ্বিপন চন্দ্র দাস বর্তমানে ৩৮ তম বিসিএস পরীক্ষায় উর্ত্তীণ হয়ে বন বিভাগে সহকারি বন সংরক্ষক হিসেবে মনোনীত হয়েছেন। দ্বিপন চন্দ্র দাস বর্তমানে স্ট্যান্ডার্ড ব্যাংকে কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

দ্বিপন চন্দ্র দাস ২০০৫ সালে বিশ্বনাথ উপজেলার কালীগঞ্জ বাজারস্থ জনকল্যাণ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০৭ সালে সিলেট সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ২০১১ সালে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি-ইন-এগ্রিকালচারে অনার্স ও ২০১৩ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে কৃষি সম্প্রসারণ বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

দ্বিপন চন্দ্র দাস জানান, আমি দরিদ্র পরিবারের সন্তান। সম্বলহীন বাবা। পড়ালেখার খরচ যোগাতে আমার পরিবার সবসময় হিমশিম খেত। এসবের মধ্য দিয়েও হাল ছাড়িনি। নিজে নিজে চেষ্টা করে এ পর্যন্ত এসেছি। পড়ালেখার পেছনে বাবা-মা, শিক্ষক-শিক্ষিকা ও বন্ধু-বান্ধবদের অনুপ্রেরণাই ছিল সবচেয়ে বেশি। আর তাদের অবদানেই আজকে সাফল্য অর্জিত হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com